Monday, April 29, 2024 | Journalism Without Fear or Favour

রাজশাহীতে এডভান্সিং ইয়ুথ এক্টিভিজম টু এড্রেসঃ জেন্ডার বেইসড ভায়োলেন্স শীর্ষক কর্মশালা

Wed Dec 07, 2022 11:41 AM | Last update on: Sat Apr 27, 2024 04:38 PM

রাজশাহীতে এডভান্সিং ইয়ুথ এক্টিভিজম টু এড্রেসঃ জেন্ডার বেইসড ভায়োলেন্স শীর্ষক কর্মশালা

রাজশাহী ব্যুরো অফিস: 

জাতীয় মানবাধিকার কমিশন, ইউএনডিপি, সিআরআই এবং ইয়াং বাংলা‘র সহযোগিতায় এবং সামাজিক সংগঠন ইডো’র ব্যবস্থাপনা রাজশাহীতে এডভান্সিং ইয়ুথ এক্টিভিজম টু এড্রেসঃ জেন্ডার বেইসড ভায়োলেন্স" শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

৬ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের অডিটোরিয়ামে ইডোর নির্বাহী পরিচালক মোঃ জুয়েল রানার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) বিজয় বসাক বিপিএম, পিপিএম (বার) । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স বিভাগের প্রফেসর ড. মোঃ জালাল উদ্দিন সরদার। কর্মশালায় অংশগ্রহণ করেন প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধি, এনজিও কর্মী, বাজার ব্যবস্থাপনা কমিটি ও পরিবহন সেক্টরের প্রতিনিধিগণেরা।

কর্মশালার প্রধান অতিথি রাজশাহী মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) বিজয় বসাক বিপিএম, পিপিএম (বার) বক্তব্যে বলেন, আমরা কোন নারীর দিকে কূদৃষ্টিতে তাকাবো না। নারীদের মা-বোন, মেয়ের চোখে দেখবো। এছাড়াও তিনি রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে বিভিন্ন সচেতনতা মূলক কথা লিখে পাবলিক পরিবহণে প্রচারনার কথা বলেন।

কর্মশালার শুরুতেই ইডো’র নির্বাহী পরিচালক মোঃ জুয়েল রানার সঞ্চালনায় নারীর নিরাপদ যাত্রা নিশ্চিতে "জনস্থানে নারীর নিরাপত্তা" ক্যাম্পেইনের ভূমিকা তুলে ধরেন। এ সময়ে অংশগ্রহণকারীরা গ্রুপ ওয়ার্কের মাধ্যমে নিজ নিজ জায়গা থেকে মতামত তুলে ধরেন। ইউএনডিপি বাংলাদেশ ও ইয়াং বাংলা পরিচালিত ডাব্লিউএসপিপি প্রকল্পের অংশ হিসেবে এই কর্মশালাটা আয়োজন করা হয়। এই কর্মশালাটির মূল লক্ষ্য ছিলো নারীর প্রতি সকল ধরনের সহিংসতা বন্ধে তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করা। বিশেষভাবে নারীর নিরাপদ চলাচল নিশ্চেতে সম্মেলিত উদ্যোগ গ্রহণ করা।


ক্যাটেগরিঃ News, Bangladesh,
বিভাগঃ রাজশাহী
জেলাঃ রাজশাহী সদর

আরো পড়ুন